• Call us now:

    +8801601141717

  • Drop us line:

    contacts@creativedigitalbd.com

  • Visit Our Office:

    Dhaka,Bangladesh

ব্যবসায় এডভান্স একাউন্টিং সফটওয়্যার এর প্রয়োজনীয়তা

ব্যবসায় এডভান্সড একাউন্টটিং সফটওয়্যারের প্রয়োজনীয়তা

এডভান্সড একাউন্টটিং সফটওয়্যারের হল একটি অত্যন্ত দক্ষ একাউন্টটিং সফটওয়্যার যা ব্যবহার করে আপনি আপনার ব্যবসার দৈনন্দিন একাউন্টটিং  কার্যক্রমগুলিকে আরও সহজে এবং নির্ভুল ভাবে সম্পূর্ণ করতে পারবেন। সহজ কথায় বলতে গেলে একটি এডভান্সড একাউন্টটিং  সফটওয়্যার আপনার ব্যবসার ইনভেন্টরি পরিচালনা করা থেকে শুরু করে খরচ পরিচালনা করা পর্যন্ত সকল কর্মকাণ্ড খুব সহজে সম্পন্ন করতে পারে যা আপনাকে আপনার ব্যাবসায়িক লক্ষ্য পূরণ করতে সহায়তা করতে পারে৷

১.আর্থিক লেনদেনের হিসাব: এডভান্সড একাউন্টটিং  সফটওয়্যারের সাহায্যে আপনার ব্যবসায় প্রতিদিন কত টাকা আসছে এবং কত টাকা খরচ হচ্ছে সেই বিষয় আপনি নিখুঁত আর নির্ভুল তথ্য সংগ্রহ করতে পারবেন। তাছাড়াও আপনি আপনার ব্যবসায় কোথায় থেকে কত টাকা আসছে এবং কোথায় কত টাকা যাচ্ছে সেই বিষয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

২.বিল পরিচালনা: যেকোনো ব্যাবসায়িক প্রতিষ্ঠানকে তার দেনাপাওনার হিসাব মিলানোর জন্য বিল বানাতে হয়। যার মাধ্যমে একজন ক্রেতা জানতে পারে তার কত টাকা বকেয়া আছে, বা একজন সাপ্লায়ার জানতে পারে সে কত টাকা পাবে। এডভান্সড একাউন্টটিং সফটওয়্যারের সাহায্যে আপনি আপনার ব্যবসার যাবতীয় সকল বিল স্বয়ংক্রিয় ভাবে বানিয়ে তার নির্ধারিত গন্তব্যে পাঠাতে পারবেন।

৩.পণ্যের স্টক নিয়ন্ত্রণ: এডভান্সড একাউন্টটিং  সফটওয়্যারের সাহায্যে আপনার কতটুকু পরিমাণ পণ্য বিক্রি হয়েছে বা কতটুকু পরিমাণ পণ্য মজুত রয়েছে সেই বিষয়ে আপনি সঠিক তথ্য সংগ্রহ করতে পারবেন আর সেই অনুযায়ী আপনার কতটুকু পরিমাণ পণ্য প্রয়োজন আছে সেটা যাচাইয়ের মাধ্যমে  নতুন পণ্য অর্ডার করতে পারবেন।

৪.রিপোর্টিং এবং বিশ্লেষণ: যেকোনো ব্যাবসায়িক প্রতিষ্ঠানকে তাদের লেনদেন, যাবতীয় কর্মকাণ্ডের একটি রিপোর্ট তৈরি করতে হয়, যা ব্যবহারে করে তারা ব্যাবসায়িক সিদ্ধান্ত গুলো নেয়। এডভান্সড অ্যাকাউন্টিং সফটওয়্যার আপনার ব্যবসার সকল লেনদেনের তথ্য, বিক্রির তথ্য, ইনভেন্টরি টার্নওভার এবং আর্থিক কর্মক্ষমতা সম্পর্কিত সকল তথ্য নিখুঁত ভাবে সংগ্রহ করে একটি নির্ভুল রিপোর্ট তৈরি করে।

.ব্যাংকের সাথে হিসাব মিলানো: এডভান্সড একাউন্টটিং  সফটওয়্যারের ব্যবহার করে আপনি আপনার ব্যাংকের সাথে করা যাবতীয় সকল লেনদেনের হিসাব সংগ্রহ করতে পারবেন এবং পরবর্তীতে তা আপনার ব্যাবসায়িক হিসাবের সাথে মিলিয়ে দেখতে পারবেন। যার ফলে কোথাও কোন ফ্রড হচ্ছে কি না, সেই বিষয় আপনি সঠিক তথ্য জানতে পারবেন।

ছোট-বড় যেকোনো ব্যাবসায়িক প্রতিষ্ঠানের সফলতার জন্য একটি নির্ভরযোগ্য একাউন্টটিং সফটওয়্যার প্রয়োজন যা দিয়ে তারা তাদের একাউন্টস ডিপার্টমেন্ট সঠিকভাবে নিয়ন্ত্রণ এবং পরিচালনা করতে পারবেন। আর সেই ক্ষেত্রে এডভান্সড একাউন্টটিং সফটওয়্যার একটি মহামূল্যবান বস্তু। শুধুমাত্র একাউন্টটিং এর জন্য নয়, বরং একটি প্রতিষ্ঠানের অন্যান্য ডিপার্টমেন্টের কার্যকারিতা বাড়ানোর জন্য হলেও একটা এডভান্সড একাউন্টটিং  সফটওয়্যারের প্রয়োজন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *